কীভাবে অনলাইন ইনকাম করতে হয়

অনলাইন ইনকাম করার রাস্তা  

আপনি যদি সত্যি সত্যি অনলাইনে ইনকাম করার কথা ভাবছেন তাহলে এই পাঁচটি রাস্তা আপনাকে অনলাইনে ইনকাম করার জন্য যথেষ্ট সাহায্য করবে।

অনলাইনে ইনকাম করার জন্য সবার প্রথমে আপনাকে সিরিয়াস হতে হবে, এলাম দেখলাম কয়েকদিন কাজ করলাম চলে গেলাম এটা করলে কিন্তু আপনি অনলাইনে একটা টাকাও রোজগার করতে পারবেন না।
যারা অনলাইনে নিঁখুত ভাবে কাজ করে যান তারাই একমাত্র অনলাইন থেকে রোজগার করতে সক্ষম হন।
অনলাইনে রোজগার কথাটা শুনতে যত সহজ বাস্তবিক রোজগার করাটা কিন্তু ততটা সহজ নয় মোটেও। অনলাইন থেকে তারাই রোজগার করতে পারেন যারা তাদের কাজ সম্পর্কে সর্বদা সিরিয়াস থাকেন।
আপনাকে অনলাইনে ইনকাম করতে হলে আপনাকে কিন্তু সিরিয়াস হতে হবে এবং আপনার কাজ নিয়ে আপনাকে নতুন নতুন চিন্তাভাবনা প্রতিদিন করতে হবে। নতুন নতুন চিন্তাভাবনা আপনাকে অনেক নতুন রাস্তা খুলে দেবে ইনকাম করার জন্য।

আমি প্রায় দেখি কিছু মানুষ গুগলে কোরাতে কিংবা ইউটিউবে দিনরাত সার্চ করতে থাকেন যে তারা কিরকম ভাবে অনলাইনে ইনকাম করবেন, তারা সার্চ করেন, ভিডিও দেখেন, লেখাও পড়েন, কিন্তু সেটাকে বাস্তবায়িত করেন না।

অনলাইন ইনকামের পাঁচ সহজ রাস্তা

আপনি যে কাজটা ভালো জানেন আপনি সেই কাজ দিয়েই কিন্তু অনলাইনে ইনকাম করতে পারবেন। যেমন ধরুন আমি লিখতে পছন্দ করি, আগে পত্র-পত্রিকাতে লিখতাম এখন পত্র পত্রিকায় লেখা ছেড়েদিয়ে আমি অনলাইনে নিজের ব্লগ ওয়েবসাইট বানিয়ে সেখানে লিখছি।
আমার স্ত্রী নাচ শেখাতে ভালবাসেন আবার গল্প শোনাতেও পছন্দ করেন উনার জন্য একটা ইউটিউব চ্যানেল এবং একটা ফেসবুক পেজ বানিয়ে দিয়েছে।
তাই আপনি যেটা ভালো পারেন আপনি আপনার সেই কাজটা দিয়েই অনলাইনে রোজগার করতে পারবেন। অমুক বাবু বললেন আপনি তমুক কাজ করলে ভালো ইনকাম করবেন, আবার তমুক বাবু বললেন আপনি অমুক কাজ দিয়ে ভালো ইনকাম করতে পারবেন…. আপনি দুজনের কথাই শুনলেন এবং দুটোই চেষ্টা করলেন, কিন্তু এই দুই কাজের কোনটাই আপনার পছন্দের ছিল না বলে আপনি কোনটাই বেশিদিন করতে পারলেন না। লাভের লাভ আপনার কয়েকটা দিন নষ্ট হল।
অমুক বাবু বা তমুক বাবু কিছু ভুল বলেন নি উনারা উনাদের পছন্দের কাজ, যা দিয়ে উনারা অনলাইন ইনকাম করেছেন সেই উপায় আপনাকে বলেছিলেন কিন্তু সেই উপায় আপনার জন্য সহজ ছিল না, তাই আপনি পারেন নি।
গান গাইলে সিনেমা করলে কিংবা ক্রিকেট খেললে ভালো টাকা ইনকাম করা যায়, তা বলে কি আমরা সবাই ওই পথ ধরে নেব!!
ঠিক তেমনভাবেই অনলাইন ইনকাম করার ক্ষেত্রেও আপনাকে আপনার নিজের পছন্দের কাজটাকেই প্রায়োরিটি দিতে হবে।
অনলাইন ইনকাম করার জন্য যে পাঁচটা রাস্তা আমি আজকে আপনাকে বলছি তারভেতর হতে পারে কোনও একটা রাস্তা আপনার পছন্দের সঙ্গে মিলে গেল।

  1. রিসেলিং করার মাধ্যমে ইনকাম
  2. ব্লগিং করে ইনকাম
  3. ইউটিউব চ্যানেল বানিয়ে ইনকাম
  4. এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ইনকাম
  5. ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে ইনকাম

আমি যে পাঁচটা রাস্তা বললাম এই পাঁচটা রাস্তাকে আমি কাজে লাগিয়েছি অনলাইন ইনকাম করার জন্য এবং আমি সবচেয়ে বেশি ইনকাম করেছি রিসেলিং ও ব্লগিং করে।
আমার বেশ কয়েকটা ব্লগ আছে এবং দৈনিক ভিজিটর ১০ হাজারের কাছাকাছি, আমি আমার ব্লগ থেকে বা রিসেলিং করে কত টাকা ইনকাম করি তা আগেই লিখেছি সেটা পুনরায় জানানোর প্রয়োজন আছে বলে আমার মনে হয় না।
আপনি যদি সত্যি সত্যি অনলাইনে কাজ করার কথা ভাবছেন তাহলে আপনি নিচের লিঙ্কে গিয়ে বিস্তারিত ভাবে জানতে পারেন যে কিরকম ভাবে কি করতে হয় অনলাইনে, এবং কোন কাজ কেমন ভাবে করলে সহজেই অনলাইন ইনকাম করা যায় সেটাও ওখানেই পাবেন।
অনলাইন ইনকাম

3 thoughts on “কীভাবে অনলাইন ইনকাম করতে হয়”

  1. Ami blog a kaj korte chai…but Amar ai shomporke kono darona nei….kivabe r kothar thake shuru korbo kisui bujtesi na…apni ki amay kisu information diye help korben?

    Reply
  2. স্যার আমি গুগলে অনলাইন ইনকাম জড়িত অনেক পোস্ট পরেছি কিন্তু কেউ এতো সুন্দর করে বুঝাতে পারেনি, আপনি যেভাবে অনলাইন ইনকাম সম্পর্কে বুজিয়েছেন।
    আমার সমস্ত কনফিউশোন দুর হয়ে গেছে।আপনার সাইট ভিজিট করে আমি খুব উপকৃত হয়েছি।
    আমি আপনার ব্লগটি স্যাবস্কাইব করে রাখলাম এই রকম সুন্দর পোস্ট পাওয়ার জন্য। আশা করি আপনি আরও বৈধ উপায় নিয়ে আমাদের মাঝে হাজির হবেন। স্যার আপনাকে অনেক অনেক বেশি ধন্যবাদ।

    Reply

Leave a Comment