Start your Bengali blog today

Bengali blog শুরু করতে চাইছেন? তাহলে দেরি করবেন না

Bangla blog

Bangla bloggingশুরু করার কথা যদি ভাবছেন তাহলে এটাই সেরা সময়। নতুবা পরে শুরু করে আর বিশেষ লাভ হবে না। নিজেকে প্রকাশ করুন। Bangla Blogging এ আমরা সাহায্য করব।

২০২০ সাল বাংলায় ব্লগিং শুরু করার সবচেয়ে উপযুক্ত সময়। আপনি যদি বাংলায় ব্লগিং শুরু করার কথা ভাবছেন তাহলে আমি অন্ততপক্ষে আপনাকে বলব আরকি আপনি বাংলায় ব্লগিং শুরু করুন আর দেরি করবেন না
২০১৯-২০২০ থেকেই ধীরে ধীরে বাংলায় ব্লগিং করার প্রবণতা শুরু হয়েছে, আপনি যদি এখন ব্লগিং শুরু না করেন তাহলে আপনার জন্য ব্লগিংটা অনেক দেরি হয়ে যাবে। 

Blogging in Bengali

ব্লগিং শুরু করতে চাইলে আপনি যেকোনও ভাষায় যেকোনও সময় শুরু করতে পারেন। কিন্তু প্রথমেই একটা কথা বলে রাখি Blogging যদি আপনি টাকা ইনকামের জন্য শুরু করতে চাইছেন তাহলে বলব, এই কাজ আপনার জন্য নয়। Blogging টাকা রোজগারের উদ্দেশ্যে তৈরি করতে চাইলে Blogging করার ইচ্ছা বেশিদিন টিকবে না।     
Blogging হচ্ছে মনের ইচ্ছেগুলোকে মেলে ধরার বা তুলে ধরার জায়গা। যা আপনি পারেন সেটাই আপনি পারেন, তার বেশি বা কম নয়। যা আপনি পারেন তা যদি অন্যকে শেখাতে চান তাহলে Blogging করুন। অন গড বলছি এত টাকা রোজগার হবে যা আপনি কল্পনাও করতে পারবেন না। কিন্তু টাকা রোজগারের উদ্দেশ্যে এই ফিল্ডে এলে কিছুই হবে না। 
আপনি যা পারেন তাই নিয়ে Blogging করুন, যে ব্লগিং থেকে বেশি আয় হবে সেই Blogging করতে যাবেন না প্লিজ। আগ্রহ হারিয়ে ফেলবেন।আপনি যা ভাল পারেন সেটাই লিখুন দেখুন সবাই পড়ে আনন্দ পাবে, আপনিও আনন্দ পাবেন। এতেই আয়ও হবে অনেক বেশি। যেমন ক্যান্সার বা ইন্সুইরেন্স এর উপর Blogging করলে প্রচুর আয় হবে সারা দুনিয়া জানে কিন্তু তাই বলে আপনিও যদি ভাবেন আপনিও ওই নিয়েই লিখবেন তাহলে মারাত্মক ভুল হবে। হ্যাঁ যদি আপনি এই বিষয়ে এক্সপার্ট তাজলে ওয়েলকাম। ক্যান্সার আর ইন্সুইরেন্স এর উপর বড় বড় কোম্পানি কাজ করছে তাই Google rank করা কত কঠিন হবে কল্পনাও করতে পারবেন না।
যা আপনি ভাল পারেন তাই দিয়েই শুরু করুন পথচলা। আপাতত আপনি যা পারেন তার একটা ভাল নাম বাছুন। যেমন আমার আরেকটা website premergolpo.com হ্যাঁ আমি প্রেমের উপর কাজ করতে পারি। আর শুধুমাত্র শেখাব বলেই শুরু করলাম Bangla Blogger.
আজ এই পর্যন্ত কালকে শুরু করব কিভাবে blogging শুরু করবেন সেই নিয়ে। চিন্তা নেই খুব সহজ ভাবে শেখাব। আগামীকাল হতেও পারে আপনিই হবেন Blogging King.           
   

Leave a Comment